Breaking News
Home / গাজীপুর / কাপাসিয়া / কাপাসিয়ায় গর্ভবতী মা সমাবেশ অনুষ্ঠিত

কাপাসিয়ায় গর্ভবতী মা সমাবেশ অনুষ্ঠিত

কাপাসিয়ায় গর্ভবতী মা সমাবেশ অনুষ্ঠিত

কাপাসিয়া প্রতিনিধিঃ কাপাসিয়া উপজেলার সিংহশ্রী ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে আজ সকালে দুই শতাধিক গর্ভবতী মাদের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিনা মূল্যে এখানে তাদের চিকিৎসাসহ ঔষধ প্রদান করে স্বাস্থ্য সচেতন করা হয়। বিনামূল্যে শতাধিক রোগীর রক্তের গ্রুপ পরীক্ষা করা হয়েছে।

উপজেলা প্রশাসন, উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা বিভাগের যৌথ আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার এ কে এম গোলাম মোরশেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি। এছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার মামুনুর রশিদ,সাবেক উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুর রহিম ও উপজেলা এবং ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি সিমিন হোসেন রিমি বলেন, কাপাসিয়ায় উপজেলার ১১টি ইউনিয়নে আজকের তথ্য অনুযায়ী ২৫৯১জন গর্ভবতী মা রয়েছেন। তাদেরকে চিকিৎসা দিয়ে সুস্থ সন্তান প্রসবে নরমাল ডেলিভারি, সিজারিং ওষুধপত্র প্রয়োজনে রক্তের ব্যবস্থাও আমরা করি। মানবিক তহবিল নামে একটি তহবিল গঠন করে এই অর্থ দিয়ে আমরা গর্ভবতী মাদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। এই তহবিলে কাপাসিয়ার সর্বস্তরের জনগণসহ বিভিন্ন এলাকার ব্যক্তিগন অর্থ দান করে থাকেন। প্রশাসনের পাশাপাশি উপজেলা ও ইউনিয়ন ছাত্রলীগ এই কার্যক্রম করে থাকে। তিনি আরো বলেন, বাংলাদেশের কোথাও এভাবে গর্ভবতী মাদের সেবা করার নজির নেই। যার কারনে আমাদের এই কার্যক্রম দেশ ও বিদেশে পুরস্কৃত হয়েছে। কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেকে একটি আধুনিক স্বাস্থ্যসেবা হাসপাতাল হিসেবে গড়ের তোলার চেষ্টা করেছি। সারা বাংলাদেশ ৩য় এবং ঢাকা বিভাগে ১ম হয়েছে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। তিনি রোগী এবং তাদের অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, সুস্থ সন্তান প্রসবের জন্য গর্ভবতী মাদের যত্নশীল হতে হবে। পরবর্তীতে উপজেলার রায়েদ ইউনিয়নে একই কার্যক্রম পরিচালনা করেন।

About majibur-bhai

Check Also

কাপাসিয়ায় ‘শয়তানের নিঃশ্বাস’ ছড়িয়ে লুটে নিছে এক সৌদি প্রবাসীর ৪০ হাজার টাকা

ভয়াবহ মাদক স্কোপোলামিন; অপরাধ জগতে যেটির নাম ডেভিলস ব্রেথ বা শয়তানের নিঃশ্বাস। পাশ্চাত্যের এই ভয়ংকর …

Leave a Reply

Your email address will not be published.