Breaking News
Home / গাজীপুর / কাপাসিয়া / কাপাসিয়ায় কাঠ পুড়িয়ে কয়লা তৈরীর কারখানা গুড়িয়ে দিল প্রশাসন

কাপাসিয়ায় কাঠ পুড়িয়ে কয়লা তৈরীর কারখানা গুড়িয়ে দিল প্রশাসন

কাপাসিয়ায় কাঠ পুড়িয়ে কয়লা তৈরীর কারখানা গুড়িয়ে দিল প্রশাসন

কাপাসিয়া প্রতিনিধিঃ গাজীপুরের কাপাসিয়ায় সংরক্ষিত বনাঞ্চলে অবৈধভাবে গড়ে ওঠা কাঠ পুড়িয়ে কয়লা তৈরীর কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। এসময় উপজেলার তরগাঁও ও বারিষাব ইউনিয়নে অবৈধভাবে গড়ে ওঠা বিশেষ ধরণের কয়লা চুল্লি ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়।

মঙ্গলবার বিকেলে এই অভিযান পরিচালনা করেন কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম গোলাম মোর্শেদ খান।

স্থানীয়রা জানান, গাজীপুরের কাপাসিয়া উপজেলার বিভিন্ন এলাকায় বিশেষ ধরণের চুল্লিতে গাছ কেটে কাঠ পুড়িয়ে কয়লা তৈরি করা হয়। এতে পরিবেশের ক্ষতি হচ্ছে। পরিবেশের ভারসাম্য ও বন্য প্রাণীদের আশ্রয় নষ্ট হচ্ছে। সবুজ বনভুমি ধ্বংস হচ্ছে, উজাড় হচ্ছে সৃষ্ট সামাজিক ও সংরক্ষিত প্রাকৃতিক সবুজ।

তারা আরো জানান, মঙ্গলবার কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম গোলাম মোর্শেদ খানের নেতৃত্বে বন বিভাগের কর্মকর্তাদের সহায়তায় উপজেলার তরগাঁও ইউনিয়নের মাঝি টেক ও বাড়িষাব ইউনিয়নের নরোত্তমপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অবৈধভাবে গড়ে ওঠা বিশেষ ধরণের কয়লা চুল্লি ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম গোলাম মোর্শেদ খান জানান, বন বিভাগের কর্মকর্তাদের সহায়তায় উপজেলার তরগাঁও ইউনিয়নের মাঝি টেক এলাকায় অভিযান চালিয়ে অবৈধ ভাবে গড়েউঠা বিশেষ ধরনের কয়লা চুল্লিগুলো ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়। এগুলো পরিবেশের জন্য ক্ষতিকর।

 

About majibur-bhai

Check Also

কাপাসিয়ায় ‘শয়তানের নিঃশ্বাস’ ছড়িয়ে লুটে নিছে এক সৌদি প্রবাসীর ৪০ হাজার টাকা

ভয়াবহ মাদক স্কোপোলামিন; অপরাধ জগতে যেটির নাম ডেভিলস ব্রেথ বা শয়তানের নিঃশ্বাস। পাশ্চাত্যের এই ভয়ংকর …

Leave a Reply

Your email address will not be published.