Breaking News
Home / গাজীপুর / কাপাসিয়া / কাপাসিয়ায় তৃতীয় বার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা মোছলিমা আক্তার সুইটি

কাপাসিয়ায় তৃতীয় বার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা মোছলিমা আক্তার সুইটি

 

কাপাসিয়া উপজেলায় তৃতীয় বারের মত শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হলেন মোছলিমা আক্তার সুইটি

কাপাসিয়া (গাজীপুর) সংবাদদাতাঃ
কাপাসিয়া উপজেলায় টানা তৃতীয় বারের মত শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হলেন সদর ইউনিয়নের ঐতিহ্যবাহী পাবুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছলিমা আক্তার সুইটি।
চলতি ২০২২ সালের সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে কাপাসিয়া উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি ।
জাতীয় শিক্ষা পদক – ২০২২ উপলক্ষে উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচনের জন্য ১৯ সেপ্টেম্বর, ২০২২ সোমবার বিকেলে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ১১টি ইউনিয়নের ৮ টি ক্লাস্টারের বাছাইকৃত প্রধান শিক্ষকদের মধ্যে এক সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়।
কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার এ কে এম গোলাম মোর্শেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত বাছাই কমিটি মোসলিমা আক্তার সুইটিকে কাপাসিয়া উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসাবে নির্বাচিত করেন।

শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচন-২০২২ এর বাছাই কমিটির সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব অ্যাডভোকেট আমানত হোসেন খান, উপজেলা প্রকৌশলী মোঃ মাইন উদ্দিন, উপজেলার ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার মোঃ আনছার উদ্দিন, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম,
উপজেলা রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর মোঃ শহীদুল ইসলাম, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ মনির হোসেন ও সোহরাব রুস্তম, বাংলাদেশ স্কাউট কাপাসিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক শাহজামান মাসুম , উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন বকুল।

মোছলিমা আক্তার ১৯৯৮ সালে বাঘিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে যোগদান করে শিক্ষকতা জীবন শুরু করেন। ২০০১ সালে নাশেরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে ২০০৭ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।
২০০৮ সালে বারিষাব ইউনিয়নের বারাব সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন। ২০০৯ সালে বর্তমান কর্মস্থল পাবুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন।
পরবর্তী ধাপে তিনি গাজীপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচন বাছাই পরীক্ষায় অংশ গ্রহন করবেন।

প্রকাশ, মুসলিমা আক্তার সুইটি বিগত ২০১৮ ও ২০১৯ সালেও কাপাসিয়া উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। মহামারি করোনার কারণে ২০২০ ও ২০২১ সালে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচন কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ছিল। মোছলিমা আক্তার এবার নিয়ে পরপর ৩ বার উপজেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেন। তাছাড়া ২০১৯ সালে তাঁর প্রতিষ্ঠান পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয় বৃটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল স্কুল এওয়ার্ড লাভ করে। তিনি ছিলেন বৃটিশ কাউন্সিলের স্কুল প্রজেক্টের প্রজেক্ট কো-অর্ডিনেটর। পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও প্রতিষ্ঠান প্রধান হিসেবে মোছলিমা আক্তার সুইটি বৃটিশ কাউন্সিল থেকে ঢাকার হোটেল রেডিসনে আনুষ্ঠানিকভাবে ক্রেস্ট ও সনদপত্র লাভ করেন। তিনি কাপাসিয়া উপজেলার ইংরেজি ও বাংলা বিষয়ের একজন ট্রেইনার।
উল্লেখ, মোছলিমা আক্তার সুইটি কাপাসিয়া উপজেলার বাঘিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল মোতালিব মাষ্টারের চতুর্থ সন্তান । তাঁর বড় দুই বোন মনিরাতুল আলম ও নাসরিন আন্জুমান রুনি গাজীপুরের রাণী বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সিনিয়র শিক্ষক। তারাগঞ্জ কলেজের রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক ও বিশিষ্ট লেখক, সাংবাদিক শামসুল হুদা লিটন তাঁর স্বামী।

About majibur-bhai

Check Also

কাপাসিয়ায় ‘শয়তানের নিঃশ্বাস’ ছড়িয়ে লুটে নিছে এক সৌদি প্রবাসীর ৪০ হাজার টাকা

ভয়াবহ মাদক স্কোপোলামিন; অপরাধ জগতে যেটির নাম ডেভিলস ব্রেথ বা শয়তানের নিঃশ্বাস। পাশ্চাত্যের এই ভয়ংকর …

Leave a Reply

Your email address will not be published.