Breaking News
Home / গাজীপুর / গাজীপুর জেলা কলেজ শিক্ষক সমিতির সভাপতি হুমায়ুন সম্পাদক লিটন

গাজীপুর জেলা কলেজ শিক্ষক সমিতির সভাপতি হুমায়ুন সম্পাদক লিটন

বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি গাজীপুর জেলা শাখার নবনির্বাচিত সভাপতি প্রিন্সিপাল হুমায়ুন কবির সাধারণ সম্পাদক অধ্যাপক শামসুল হুদা লিটন

নিজস্ব প্রতিবেদকঃ

বেসরকারি শিক্ষক কর্মচারীদের চাকরি জাতীয়করণ, শিক্ষক হত্যা,হয়রানি, নির্যাতন ও চলমান পেশাজীবি আন্দোলনকে গতিশীল করার লক্ষ্যে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকসিস) গাজীপুর জেলা শাখার কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষ্যে ১৭ সেপ্টেম্বর শনিবার বিকালে গাজীপুর শহরের হাবিবুল্লাহ স্মরণি সংলগ্ন একটি পত্রিকা অফিস মিলনায়তনে কলেজ শিক্ষক সমিতি ও বাংলাদেশ শিক্ষক সমিতির এক প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির

(বাকসিস) প্রেসিডিয়াম সদস্য ও শিক্ষক কর্মচারী ঐক্যজোট গাজীপুর জেলা শাখার সভাপতি অধ্যাপক নজরুল ইসলামের সভাপতিত্বে ও বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব অধ্যাপক শামসুল হুদা লিটনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিক্ষক কর্মচারী ঐক্যজোটের প্রেসিডিয়াম সদস্য প্রবীণ শিক্ষক নেতা মোঃ শাহাবুদ্দিন । বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষক কর্মচারী ঐক্যজোট গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ও শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সদস্য আক্তারুল আলম মাষ্টার, ফজলুল হক কুসুম, শিক্ষক নেতা প্রিন্সিপাল হুমায়ুন কবির। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক হারুন অর রশীদ, অধ্যাপক আব্দুর রশিদ,অধ্যাপক জিয়াউদ্দিন আহমেদ, অধ্যাপক হাবিবুর রহমান, মোখলেছুর রহমান, আনোয়ার হোসেন, আহমদ আলী,মাওলানা সিদ্দিকুর রহমান, মাওলানা ফারুক হোসেন প্রমূখ।
সভায় গাজীপুর জেলার, গাজীপুর সদর, কাপাসিয়া, শ্রীপুর,কালীগঞ্জ ও কালিয়াকৈর উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজের প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন। উপস্থিত নেতৃবৃন্দ ও আগত প্রতিনিধিদের মতামতের ভিত্তিতে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকসিস) গাজীপুর জেলা শাখার সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়। বাকসিসের নবনির্বাচিত সভাপতি হলেন গাজীপুর বিএম কলেজের প্রিন্সিপাল হুমায়ুন কবির, কাপাসিয়ার তারাগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের সহকারী অধ্যাপক শামসুল হুদা লিটন, সাংগঠনিক সম্পাদক বরই বাড়ি কলেজের অধ্যাপক মোঃ হাবিবুর রহমান। খুব দ্রুত সময়ের মধ্যে বাকসিসের পূর্ণাঙ্গ কমিটি গঠন করার জন্য নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকে দায়িত্ব দেয়া হয়।
অপর দিকে উপস্থিত প্রতিনিধিদের মতামত ও পরামর্শের ভিত্তিতে মোঃ মোখলেছুর রহমানকে আহবয়ক এবং আবুবকর সিদ্দিক, মোঃ ফজলুর রহমান কুসুম, আলমগীর হোসেনকে যুগ্ম আহবায়ক ও আহমদ আলী শেখকে সদস্য সচিব করে বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস, স্কুল) গাজীপুর জেলা শাখার আহবায়ক কমিটি গঠন করা হয়।

সংবাদ সম্মেলনে শিক্ষক নেতৃবৃন্দ বলেন, বর্তমান দ্রব্যমূল্যের উর্ধ্বগতির এই বাজারে স্বল্পবেতনভুক্ত শিক্ষক পরিবারগুলো মানবেতর জীবন যাপন করছে। করোনাকালে অনেক শিক্ষক বাধ্য হয়ে পেশা পরিবর্তন করেছেন। বর্তমানে শিক্ষকরা যে বেতনভাতা পান তা দিয়ে সংসার চলেনা। এমন অবস্থায় দেয়ালে পিঠ ঠেকে গেছে। তাই চাকুরী জাতীয়করনসহ বিভিন্ন দাবীতে আগামী ৫ অক্টোবর সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক কর্মচারী ঐক্যজোট চেয়ারম্যান বিশ্বন্দিত মজলুম শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভূইয়ার নেতৃত্বে মহাঅবস্থান ধর্মঘট পালিত হবে। দাবী আদায়ের লক্ষ্যে ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবসে আয়োজিত অবস্থান কর্মসূচিতে গাজীপুর সহ সারাদেশে শিক্ষক সমাজকে দলমত নির্বিশেষে অংশ গ্রহনের আহবান জানান শিক্ষক নেতৃবৃন্দ । নেতৃবৃন্দ আরো বলেন,বেসরকারি শিক্ষক কর্মচারীরা চরম বৈষম্যের শিকার। শিক্ষাক্ষেত্রে একটি দেশে দুই নীতি চলতে পারেনা। অবিলম্বে বেসরকারি শিক্ষক কর্মচারীদের জন্য পূর্ণাঙ্গ ঈদ বোনাস, শতকরা ৫০ভাগ মহার্ঘ্যভাতা প্রদান, শিক্ষক হত্যা ও নির্যাতন বন্ধ করে নিরাপত্তা প্রদান, অবসরের বয়স ৬৫ বছর নির্ধারন ,পৃথক বেতন স্কেল চালু, বদলী প্রথা চালু করতে হবে।

About majibur-bhai

Check Also

কাপাসিয়ায় ‘শয়তানের নিঃশ্বাস’ ছড়িয়ে লুটে নিছে এক সৌদি প্রবাসীর ৪০ হাজার টাকা

ভয়াবহ মাদক স্কোপোলামিন; অপরাধ জগতে যেটির নাম ডেভিলস ব্রেথ বা শয়তানের নিঃশ্বাস। পাশ্চাত্যের এই ভয়ংকর …

Leave a Reply

Your email address will not be published.