Breaking News
Home / গাজীপুর / গাজীপুর জেলা পরিষদ নির্বাচনের ৩১ জনের মনোনয়ন বৈধ

গাজীপুর জেলা পরিষদ নির্বাচনের ৩১ জনের মনোনয়ন বৈধ

গাজীপুর জেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত সদস্য পদে ৯জন ও সদস্য পদে ১৯ জনের মনোনয়ন বৈধ

নিজস্ব প্রতিবেদকঃ

গাজীপুর জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র বাছাইয়ের পর ৩টি পদের বিপরীতে মোট ৩১ জনের মনোনয়ন বৈধ এবং ১৭ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। রোববার জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন বাছাই শেষে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়।

গাজীপুরী জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে একজন চেয়ারম্যান, দুইজন সংরক্ষিত (মহিলা) সদস্য ও পাঁচজন সাধারণ সদস্য পদের বিপরীতে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ৩৫ জন প্রার্থীসহ মোট ৪৮ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। বাছাইয়ের পর চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ১৯ জন প্রার্থী বৈধ ঘোষিত হয়েছেন।

তিনি আরো জানান, চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন, বাংলাদেশ কৃষকলীগ, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক সভাপতি ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সাবেক ভিপি আলহাজ্ব মোতাহার হোসেন মোল্লা। তিনি এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী। এছাড়া এস এম মোকসেদ আলম ও মো: শামসুদ্দীন খন্দকারের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে।

সংরক্ষিত সদস্য পদে ১ নং ওয়ার্ডের বৈধ প্রার্থীরা হলেন, আসমা খাতুন, ফাহিমা আক্তার হোসনা, মাহমুদা ইয়াসমিন, রাশিদা খন্দকার, হাসিনা বেগম এবং হালিমা আক্তার।

সংরক্ষিত সদস্য পদে ২ নং ওয়ার্ডের বৈধ প্রার্থীরা হলেন, আসমা আক্তার, উম্মে কুলসুম শিল্পী ও মোসাম্মৎ তাসলিমা রহমান লাভলি।

সাধারণ সদস্য পদের ১নং ওয়ার্ডের বৈধ প্রার্থীগণ হলেন, আবু হানিফ ও মো: রুহুল আমিন মন্ডল।

২নং ওয়ার্ডের বৈধ প্রার্থীগণ হলেন, কাজিম উদ্দিন, দেওয়ান মোহাম্মদ শহীদুজ্জামান (রিপন), মোঃ নাছির উদ্দিন, মো: আবদুর রাজ্জাক, মো: আব্দুল বারেক, মোঃ আমিনুর রহমান, মো: আলতাফ হোসেন ও মো: তোফাজ্জল হোসেন মৃধা।

৩নং ওয়ার্ডের বৈধ প্রার্থীরা হলেন, মোঃ আব্দুস সালাম, মোঃ নুরুল ইসলাম, মোঃ শফিকুল ইসলাম (দুলু), মোঃ সেলিম মিয়া ও শহীদুল্লাহ।

৪নং ওয়ার্ডের বৈধ প্রার্থীরা হলেন, মোঃ আনিসুর রহমান ও ইমান উল্লাহ শেখ ইমু।

৫নং ওয়ার্ডের বৈধ প্রার্থীরা হলেন, বেনোজির আহমেদ ও মো: দেলোয়ার হোসেন।

কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ আরো জানান, গাজীপুর জেলা পরিষদ নির্বাচনের ভোটার ৬৩৬জন। উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্য, পৌরসভার মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর এবং সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলররা হলেন জেলা পরিষদ নির্বাচনের ভোটার। ভোটারদের মধ্যে গাজীপুর সদরের ১৩২জন, কালিয়াকৈর উপজেলায় ১৩১জন, শ্রীপুরে ১২০জন, কাপাসিয়ায় ১৪৬জন এবং কালীগঞ্জে ১০৭জন ভোটার রয়েছেন।

তিনি আরো জানান, গাজীপুর সদর উপজেলার ওয়ার্ডের অধিক্ষেত্রগুলো- গাজীপুর সদর উপজেলা পরিষদ, এর অধীনে ভাওয়াল মির্জাপুর, ভাওয়াল গড়, পিরুজালী ও বাড়িয়া ইউনিয়ন এবং গাজীপুর সিটিকরপোরেশনের সমগ্র এলাকা।

কালিয়াকৈর উপজেলার ওয়ার্ডের অধিক্ষেত্রগুলো-কালিয়াকৈর উপজেলা পরিষদ, এর অধীনে মৌচাক, মধ্যপাড়া, বোয়ালী, ফুলবাড়িয়া, চাপাইর, শ্রীফলতলী, সূত্রাপুর, আটাবহ, ঢালজোড়া ইউনিয়ন পরিষদ এবং কালিয়াকৈর পৌরসভা।

শ্রীপুর উপজেলার ওয়ার্ডের অধিক্ষেত্রগুলো হলো- শ্রীপুর উপজেলা পরিষদ, এর অধীনে মাওনা, গাজীপুর, তেলিহাটি, কাওরাইদ, বরমী, গোসিংগা, রাজাবাড়ি, প্রহলাদপুর ইউনিয়ন এবং শ্রীপুর পৌরসভা।

কাপাসিয়া উপজেলার ওয়ার্ডের অধিক্ষেত্রগুলো হলো-কাপাসিয়া উপজেলা পরিষদ, এর অধীনে সিংহশ্রী, রায়েদ, টোক, বারিষাব, কড়িহাতা, ঘাঘটিয়া, সনমানিয়া, তরগাঁও, কাপাসিয়া, দূর্গাপুর ও চাঁদপুর ইউনিয়ন সমূহ।

কালীগঞ্জ উপজেলার ওয়ার্ডের অধিক্ষেত্রগুলো হলো- কালীগঞ্জ উপজেলা পরিষদ, এর অধীণে নাগরী, তুমুলিয়া, বক্তারপুর, জাঙ্গালিয়া, বাহাদুর সাদী, জামালপুর, মোক্তারপুর ইউনিয়ন সমূহ এবং কালীগঞ্জ পৌরসভা।

গত ৩১ অগাস্ট নির্বাচন কমিশন গাজীপুরসহ ৬১ জেলা পরিষদ ভোটের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ হবে। গতকাল ছিল বাছাইয়ের দিন। আগামী ২৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

About majibur-bhai

Check Also

কাপাসিয়ায় ‘শয়তানের নিঃশ্বাস’ ছড়িয়ে লুটে নিছে এক সৌদি প্রবাসীর ৪০ হাজার টাকা

ভয়াবহ মাদক স্কোপোলামিন; অপরাধ জগতে যেটির নাম ডেভিলস ব্রেথ বা শয়তানের নিঃশ্বাস। পাশ্চাত্যের এই ভয়ংকর …

Leave a Reply

Your email address will not be published.