Home / কাপাসিয়া / কাপাসিয়ায় ইউপি নির্বাচনে ১১টি ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীদের তালিকা প্রকাশঃ মিশ্র প্রতিক্রিয়া

কাপাসিয়ায় ইউপি নির্বাচনে ১১টি ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীদের তালিকা প্রকাশঃ মিশ্র প্রতিক্রিয়া

শামসুল হুদা লিটন, কাপাসিয়া (গাজীপুর) থেকেঃ গাজীপুরের কাপাসিয়া উপজেলায় দ্বিতীয় ধাপে ১১টি ইউনিয়নে ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কা প্রতিকের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। আ’লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে তাদের দলের সিদ্ধান্ত অনুযায়ী যাচাই-বাছাই করে নৌকা প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে।

উপজেলার ১নং সিংহশ্রী ইউনিয়নে উপজেলা আ’লীগের সদস্য আনোয়ার পারভেজ , ২নং রায়েদ ইউনিয়নে আ’লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মোঃ শফিকুল হাকিম মোল্লা, ৩নং টোক ইউনিয়নে আ’লীগের সভাপতি ও গত নির্বাচনে পরাজিত প্রার্থী এম এ জলিল, ৪নং বারিষাব ইউনিয়নে আ’লীগের সভাপতি মোঃ রমিজ উদ্দিন সরকার, ৫নং ঘাগটিয়া ইউনিয়নে স্থানীয় আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ হারুন অর রশিদ, ৬নং সনমানিয়া ইউনিয়নে স্থানীয় আ’লীগের সভাপতি আব্দুল মালেক ভূঁইয়া, ৭নং কড়িহাতা ইউনয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আ’লীগে অর্থ বিষয়ক সম্পাদক মোঃ মাহবুবুল আলম মোড়ল, ৮নং তরগাঁও ইউনিয়ন আ’লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আয়বুর রহমান, ৯নং কাপাসিয়া সদর ইউনিয়ন পরিষদে উপজেলা যুবলীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান সাখাওয়াত হোসেন, ১০নং চাঁদপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান সরকার এবং ১১নং দূর্গাপুর ইউনিয়ন পরিষদে বর্তমান চেয়ারম্যান এম. এ গাফফার।
এদিকে যারা গত নির্বাচনে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিল, কিন্ত এবছর মনোনয় পাননি। তারা হলেন, ঘাগটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহীনুর আলম সেলিম, সনমানিয়া ইউনিয়ন পরিষদে সাহাদাত হোসেন মাষ্টার, বারিষাব ইউনিয়ন পরিষদে বর্তমান চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা আতাউজ্জামান বাবলু। এছাড়া টোক ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান শরীফ ওয়াহীদ ও সিংহশ্রী ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আশরাফ উদ্দিন খান আল আমিন দলের বিদ্রেুাহী প্রার্থী হিসাবে গত বছর নির্বাচিত হয়েছিলেন। উল্লেখ, গত বছর টোক ইউনিয়ন পরিষদে দলের মনোনয়ন পেয়ে বিদ্রেƒাহী প্রার্থীর কাছে পরাজিত হওয়ার পরও এবছর পুনরায় একই ব্যক্তিকে মনোনয়ন দেয়া হয়েছে। এনিয়ে গত নির্বাচনে সিংহশ্রী, টোক, বারিষাব, ঘাগটিয়া ও সনমানিয়া ইউনিয়ন পরিষদে নির্বাচিত ৫ চেয়ারম্যানকে এবছরও মনোনয়ন দেয়া হয়নি।
এদিকে বিগত কয়েকটি নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী অসংখ্য নেতৃবৃন্দ এবছরও মনোনয়ন চেয়ে বঞ্চিত হয়েছেন। এতে তাদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অথচ দলের পক্ষ থেকে ঘোষনা দিয়ে মনোনয়ন ফরম বিক্রি করেছেন। নির্ধারিত ফি দিয়ে ফরম জমা দিয়ে দলের অসংখ্য নেতৃবৃন্দ মনোনয়ন না পেয়ে বড়ই হতাশা প্রকাশ করেছেন।

সিংহশ্রী ইউনিয়ন আওয়ামী লীগর সাবেক সাধারণ সম্পাদক বর্তমান উপজেলা আওয়ামী লীগের সদস্য  মজিবুর রহমান মিলনকে শতভাগ মনোনয়ন দেওয়ার প্রতিশ্রুতি দিয়েও মনোনয়ন থেকে বঞ্চিত হয়েছে। চাঁদপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান খালেক খানের পুত্র ও সাবেক চেয়ারম্যান সারিকুল ইসলাম খানের ছোট ভাই আওয়ামীলীগ নেতা ইকবাল মাহমুদ খান এবছর দলীয় মনোনয়ন চেয়ে বঞ্চিত হয়েছেন। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করার ঘোষনা দিয়েছেন।

About admin

Check Also

তৃতীয় দফায় কাপাসিয়ার ১৬১ টি পরিবার পেলো জমিসহ ঘর

মাহাবুর রহমান, গাজীপুর :: গাজীপুরের কাপাসিয়ায় ভূমিহীন ও গৃহহীন ১৬১ টি পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর …

Leave a Reply

Your email address will not be published.