Home / কাপাসিয়া / কাপাসিয়া-মনোহরদী ব্রেইলী ব্রীজের সংস্কার কাজ পরিদর্শন করলেন এমপি সিমিন হোসেন রিমি

কাপাসিয়া-মনোহরদী ব্রেইলী ব্রীজের সংস্কার কাজ পরিদর্শন করলেন এমপি সিমিন হোসেন রিমি

শামসুল হুদা লিটন, কাপাসিয়া থেকেঃ কাপাসিয়া উপজেলার খিরাটি নরসিংদীর মনোহরদী উপজেলার সাথে সংযোগ স্থাপনকারী জনগুরুত্বপূর্ণ বেইলী ব্রীজটির বেশ কিছু পাটাতন গত ১ সেপ্টেম্বর হঠাৎ ভেঙ্গে পড়ে যায়। এ কারনে দুই উপজেলার সংযোগ বিচ্ছিন্ন হয় যায়। এতে জনগনের চলাচলে মারাত্মক সমস্যা সৃষ্টি হয়। উদ্ভূত পরিস্থিতিতে কাপাসিয়ার সংসদ সদস্য সিমিন হোসেন রিমির নির্দেশনায় গাজীপুর এলজিইডি নির্বাহী প্রকৌশলী আব্দুল বারেক ও কাপাসিয়া উপজেলা প্রকৌশলী আব্দুর রহমান মহিমের সম্মিলিত প্রচেষ্টায় মেরামত করে পুনরায় সংযোগ স্থাপন করা হয়।বৃহস্পতিবার বিকালে কাপাসিয়ার জাতীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি সদ্য মেরামত হওয়া ব্রেইলী ব্রিজের মেরামত কার্যক্রম দলীয় নেতৃবৃন্দ ও প্রশাসনের লোকজনকে সাথে নিয়ে পরিদর্শন করেন এবং স্থানীয় লোকজনের সাথে কথা বলেন।

দলীয় সূত্রে জানা যায়, কাপাসিয়া উপজেলার ঘাগুটিয়া ইউনিয়নের খিরাটি ও মনোহরদী উপজেলার সাথে সংযোগ স্থাপনের মাধ্যম এই ব্রেইলী ব্রীজটি গত ১সেপ্টেম্বর পাটাতন ভেঙ্গে পড়ে গেলে জনসাধারনের যাতায়াতে চরম ভোগান্তির সৃষ্টি হয়। জনদুর্ভোগের খবরটি কাপাসিয়া সংসদ সদস্য সিমিন হোসেন রিমির নজরে আসলে তিনি গাজীপুরের ও কাপাসিয়ার এলজিইডি কর্তৃপক্ষকে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। পরবর্তীতে গাজীপুর এলজিইডি নির্বাহী প্রকৌশলী আব্দুল বারেকের নির্দেশে উপজেলা সহকারী প্রকৌশলী ঘটনাস্থলে উপস্থিত হয়ে খুব দ্রুত মেরামত কাজের প্রাক্কলন তৈরি করেন। পরবর্তীতে নির্বাহী প্রকৌশলী দ্রুত মালামাল ক্রয় করে ব্রিজ মেরামতের জন্য প্রেরণ করেন। উপজেলা প্রকৌশলী শ্রমিক সংগ্রহ করে স্বল্প সময়ের মধ্যে ব্রেইলী ব্রীজের

সংষ্কার কাজ করে জনগণের চলাচলের ব্যবস্থা করেন। আজ বৃহস্পতিবার বিকালে কাপাসিয়ার সংসদ সদস্য সিমিন হোসেন রিমি ব্রিজ পরিদর্শনে যান। এসময় তার সাথে ছিলেন কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ, উপজেলা নির্বাহি অফিসার মোসা: ইসমত আরা, উপজেলা প্রকৌশলী আব্দুর রহমান মহিম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবউদ্দিন আহমেদ সেলিম, ঘাগুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহিনুর আলম সেলিম, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ইমান উল্লাহ শেখ ইমু, সদস্য মোঃ মজিবুর রহমান মিলন, আব্দুল হক, ঘাগুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তারেক জামিল, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ হিরণ প্রমুখ।

এ ব্যাপারে কাপাসিয়া উপজেলা প্রকৌশলী আব্দুর রহমান মহিম জানান, মাননীয় জাতীয় সংসদ সদস্যের নির্দেশনায় গাজীপুর ৯এলজিইডির নির্বাহী প্রকৌশলী আব্দুল বারেক স্যারের সার্বিক তত্ত্বাবধানে বেইলী ব্রীজের মেরামত কাজ সম্পন্ন হয়েছে। তিনি আরও জানান মেরামত করতে প্রায় ১০লক্ষ টাকা ব্যয় হয়েছে।এই টাকার মধ্যে নির্বাহী নির্বাহী প্রকৌশলী মহোদয় দিয়েছেন নয় লক্ষ টাকার মালামাল এবং কাপাসিয়া উপজেলা পরিষদ থেকে এক লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

About admin

Check Also

তৃতীয় দফায় কাপাসিয়ার ১৬১ টি পরিবার পেলো জমিসহ ঘর

মাহাবুর রহমান, গাজীপুর :: গাজীপুরের কাপাসিয়ায় ভূমিহীন ও গৃহহীন ১৬১ টি পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর …

Leave a Reply

Your email address will not be published.