Home / কাপাসিয়া / Shamsul Huda Liton কাপাসিয়ায় গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

Shamsul Huda Liton কাপাসিয়ায় গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

কাপাসিয়া (গাজীপুর)থেকে শামসুল হুদা লিটনঃ গাজীপুর কাপাসিয়ায় ১৮তম গ্রেনেড হামলা দিবসে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২১ আগস্ট সকালে কাপাসিয়া উপজেলা আ’লীগে কার্যালয়ে উপজেলা আ’লীগের সভাপতি ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শহীদুল্লাহ্ সভাপতিত্বে সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধানের সঞ্চালনায় ভার্চুয়ালে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গ তাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি। তিনি বলেন, ২১আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২০০৪ সালের এই দিনে বঙ্গবন্ধু এভিনিউতে সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতি বিরুদ্ধে সমাবেশ চলাকালীন সময় বর্বরোচিত গ্রেনেড হামলা চালিয়ে এদেশে কলঙ্কময় অধ্যায় জন্মদেয়।

এ দিনে আ’লীগের দলীয় কার্যালয়ে গ্রেনেড বিস্ফোরণের শব্দ ছিন্নবিচ্ছিন্ন লাশ, আহতদের আর্তনাদ, রক্তাক্ত নেতা কর্মীদের ছুটোছুটিতে সেদিন ওই এলাকা হয়ে উঠেছিল বিভীষিকাময়। এদিনে আ’লীগের ২৪ জন নেতা কর্মী নিহত হয়েছিল এবং আরও ৪শত জন আহত হয়েছিল। ততকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যেই এই গ্রেনেড হামলা। এ গ্রেনেড হামলায় আহত অনেকেই পঙ্গু আবার শরীরে স্প্রিন্টারের আঘাত জীবন নিয়ে বেঁচে আছে অনেকেই। ২০১০ সালে আ’লীগ ক্ষমতায় এলে সুষ্ঠ তদন্ত শুরু হয়। বিএনপি জামায়াতের কিছু প্রভাবশালী রাজনীতিবিদ, গোয়েন্দাদের শীর্ষ একাধিক কর্মকর্তা এ ঘটনার সাথে জড়িত ছিলেন।

চারদলীয় জোট সরকার নৃশংসতম হত্যাকাণ্ডে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়েছিল । আলোচনা শেষে গ্রেনেড হামলায় নিহত সকল শহিদের আত্মার মাগফেরাত কামনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. আমানত হোসেন খান, উপজেলা আ’লীগের সিনিয়র সহসভাপতি আ. মজিদ দরজি, যুগ্ন সম্পাদক মাহবুব উদ্দিন আহমেদ সেলিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক দপ্তর সম্পাদক ইমান উল্লাহ শেখ ইমু, দপ্তর সম্পাদক জসীমউদ্দিন শিকদার, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি সাখাওয়াত হোসেন প্রধান প্রমুখ।

About admin

Check Also

তৃতীয় দফায় কাপাসিয়ার ১৬১ টি পরিবার পেলো জমিসহ ঘর

মাহাবুর রহমান, গাজীপুর :: গাজীপুরের কাপাসিয়ায় ভূমিহীন ও গৃহহীন ১৬১ টি পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর …

Leave a Reply

Your email address will not be published.