Home / কাপাসিয়া / কাপাসিয়ার বিশিষ্ট আলেম দিগধা ফাজিল মাদরাসার সাবেক প্রিন্সিপাল মাওলানা ছাইদুল হকের ইন্তিকাল

কাপাসিয়ার বিশিষ্ট আলেম দিগধা ফাজিল মাদরাসার সাবেক প্রিন্সিপাল মাওলানা ছাইদুল হকের ইন্তিকাল

কাপাসিয়া (গাজীপুর) থেকে শামসুল হুদা লিটনঃ কাপাসিয়া উপজেলার বিশিষ্ট আলেমেদ্বীন ঐতিহ্যবাহী “দিগধা ফাজিল (ডিগ্রি) মাদরাসার” সাবেক অধ্যক্ষ মাওলানা ছাইদুল হক (৬৮) ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

পারিবারিক সূত্রে জানা যায়, তিনি শ্বাসকষ্ট সহ বিভিন্ন ধরনের রোগে আক্রান্ত ছিলেন। বুধবার বেলা ২ টায় তিনি ইন্তেকাল করেন। তিনি কাপাসিয়ার বিশিষ্ট ইসলামী ব্যক্তিত্ব ও বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীনের সাবেক কেন্দ্রীয় নেতা মরহুম হযরত মাওলানা ওয়ারেছ আলীর মেঝো ছেলে। মরহুম বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আতাউল হক ও গাজীপুর জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি মাওলানা শেফাউল হকের বড় ভাই। তিনি ২ ছেলে ২ মেয়ে এবং নাতি-নাতনিসহ অসংখ্য ছাত্র-ছাত্রী ও গুনগ্রাহী রেখে গেছেন। বুধবার রাত ৯ টা ৩০ মিনিটে ‘দিগধা ফাজিল মাদরাসা’ ময়দানে নামাজে জানাযা শেষে তাকে দিগধা গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

মরহুমের নামাজে জানাজায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রিয় কর্মপরিষদ সদস্য ও গাজীপুর মহানগর আমীর অধ্যক্ষ এসএম সানাউল্লাহ, ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রিয় সভাপতি সালাহউদ্দিন আইউবী, কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট মোঃ আমানত হোসেন খান, কাপাসিয়া উপজেলা বিএনপির সভাপতি খলিলুর রহমান এবং কাপাসিয়া উপজেলা জামায়াতে ইসলামীর আমীর মাওলানা ফরহাদ হোসেন মোল্লা সহ বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিবর্গ, ওলামা-মাশায়েখ নেতৃবৃন্দ ও বিপুল পরিমাণ ধর্মপ্রাণ মুসল্লী অংশগ্রহণ করেন।

এদিকে অধ্যক্ষ মাওলানা ছাইদুল হকের মৃত্যুতে গাজীপুর মহানগর জামায়াতের আমীর ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যক্ষ এস এম সানাউল্লাহ, গাজীপুর জেলা জামায়াতের আমীর ও কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য বিশিষ্ট শিক্ষাবিদ ড. জাহাঙ্গীর আলম, জেলা সহকারী সেক্রেটারি জননেতা হারুনুর রশীদ, জেলা প্রচার সম্পাদক অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান খান ও কাপাসিয়া উপজেলা জামায়াতের আমীর মাওলানা ফরহাদ হোসেন মোল্লা, সেক্রেটারি অধ্যাপক তোফাজ্জল হোসেন শোকবাণী দিয়েছেন।

এক যৌথ শোকবানীতে নেতৃবৃন্দ বলেন, মহান আল্লাহ মরহুমের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতুল ফেরদৌসের মেহমান হিসেবে কবুল করে নিন। নেতৃবৃন্দ ইসলামী শিক্ষা আন্দোলনে তার অবদানের জন্য আল্লাহর কাছে উত্তম জাযা কামনা করেন এবং পরিবার ও আত্নীয়-স্বজনদের শোক সইবার তাওফিক কামনা করে আল্লাহর কাছে দোয়া করেন।

About admin

Check Also

তৃতীয় দফায় কাপাসিয়ার ১৬১ টি পরিবার পেলো জমিসহ ঘর

মাহাবুর রহমান, গাজীপুর :: গাজীপুরের কাপাসিয়ায় ভূমিহীন ও গৃহহীন ১৬১ টি পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর …

Leave a Reply

Your email address will not be published.