Breaking News
Home / গাজীপুর / কাপাসিয়ার মুজিব বাহিনীর মুক্তিযোদ্ধা মিলন মেলা অনুষ্ঠিত

কাপাসিয়ার মুজিব বাহিনীর মুক্তিযোদ্ধা মিলন মেলা অনুষ্ঠিত

অধ্যাপক শামসুল হুদা লিটনঃ গাজীপুরের কাপাসিয়ায় স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশ লিবারেশন ফ্রন্ট মুজিব বাহিনীর উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে মুক্তিযোদ্ধাদের এক মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। ৩১ মার্চ বুধবার উপজেলার শীতলক্ষ্যা-ব্রম্মপুত্র মোহনায় ‘ধাধার চরে’ দিনব্যাপী অনুষ্ঠিত মিলন মেলায় বিএলএফ মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ, ক্রেষ্ট উপহার ও লাল-সবুজের উত্তরীয় প্রদান করা হয়।

মুক্তিযুদ্ধকালীন মুজিব বাহিনীর কমান্ডার কামাল উদ্দিন আহম্মেদ নান্নু’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহান স্বাধীনতা সংগ্রামের সংগঠক ও বিএলএফ পূর্বাঞ্চল সেক্টরের অধিনায়কের অন্যতম সহকারী বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান খান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুদ্ধকালীন ধলেশ্বরী জোনের কমান্ডার অধ্যাপক ডাঃ সিরাজুল হক, কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যঅডভোকেট মোঃ আমানত হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা, যুদ্ধকালীন মুজিব বাহিনীর ডেপুটি কমান্ডার মোঃ সামসুদ্দিন খান, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খন্দকার আজিজুর রহমান পেরা, সাবেক কমান্ডার বজলুর রশীদ মোল্লা, মফিজ উদ্দিন আহমেদ, সিরাজুল ইসলাম প্রমূখ। পরে বিকালে বিশিষ্ট শিল্পীদের দেশাত্ববোধক গান পরিবেশনের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।

এর আগে সকালে করোনা কালীন পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে আগত তিন শতাধিক মুক্তিযোদ্ধা, তাদের স্ত্রী-সন্তান ও স্বজনদের সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। মুক্তিযোদ্ধাদের মিলন মেলায় বর্ণাঢ্য আয়োজনের মধ্যে সবাইকে দুপুরের খাবার এবং স্থানীয় বিভিন্ন জাতের সুস্বাদু ফল ও চা, কফি দিয়ে আপ্যায়ন করা হয়। চারদিকে পানিবেষ্টিত নয়োনাভিরাম ‘ধাধার চরে’ বয়োবৃদ্ধ মুক্তিযোদ্ধাদের কলতানে সকাল-সন্ধ্যা মুখরিত ছিল।
অনুষ্ঠানের প্রথম পর্বে অধ্যাপক সাংবাদিক শামসুল হুদা লিটন তার সাবলিল ও শ্রুতিমধুর ধারাভাষ্যে মাতিয়ে রাখেন। শামসুল আলম শিবলী সোহেল ও রুহুল আমীনের নেতৃত্বে একটি স্বেচ্ছাসেবী দল অতিথি আপ্যায়নে বিশেষ ভূমিকা পালন করেন। অনুষ্ঠানের শুরু থেকেই শহরের ‘সাফা-মারওয়া হাসপাতালের’ সৌজন্যে অতিথিদের প্রাথমিক স্বাস্থ্য পরিক্ষার বিশেষ ব্যবস্থা রাখা হয়।

About admin

Check Also

কাপাসিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, সড়ক অবরোধ, গাড়ি ভাঙচুর ।

গাজীপুরের কাপাসিয়া টোক কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কে বৃদ্ধাশ্রম এলাকায় সড়ক দুর্ঘটনায় সজিব (১৯) নামে এক মোটর …

Leave a Reply

Your email address will not be published.