Home / কাপাসিয়া / টাকায় কেনা সম্পতি ভোগে বাধা: থানায় চাঁদাবাজি’র অভিযোগ

টাকায় কেনা সম্পতি ভোগে বাধা: থানায় চাঁদাবাজি’র অভিযোগ

কাপাসিয়া প্রতিনিধিঃ গাজীপুরের কাপাসিয়া উপজেলার ডুমদিয়া বাজারে ব্যবসায়ী হারিস উদ্দিনের ইলেকট্রনিক্স দোকানের সামনে টিনের ঘর করে বেড়া দেয়ার অভিযোগ।

উপজেলার টোক ইউনিয়নের ডুমদিয়া বাজারে এঘটনা ঘটে। এঘটনায় হারিছ উদ্দিন বাদী হয়ে ১২ জনকে চিহ্নিত ও অজ্ঞাত ১০ জনকে আসামি করে সাত ফেব্রুয়ারি কাপাসিয়া থানায় একটি চাঁদাবাজির অভিযোগ দায়ের করেন।
আসামিরা হলেন ডুমদিয়া এলাকার মো. নাছির উদ্দিন মাষ্টার (৭০), ফজলুল করিম মীর ওরফে দুধু (৫৫), মোশারফ হোসেন (৪০), মো. মোজাম্মেল হোসেন (৩৫),আব্দুল কাদির মীর (৪০),আলম মীর (৩৫),কালাম মীর (৩০), সাহাব উদ্দিন মীর (৫০), কাশেরা এলাকার মাে. হারিছ উদ্দিন, মাে. ইকবাল হােসেন (৩৮), মাে. রাকিব হােসেন (৩২), উপজেলার বারিষাব ইউনিয়নের গাওরার এলাকার মােঃ জামাল হােসেন(৫৫)।

অভিযোগ সূত্রে হারিছ উদ্দিন বলেন, আমার ক্রয়কৃত জমিতে গত বছরের ১০ সেপ্টেম্বর ঘর নির্মাণ কাজ করতে গেলে উপরে উল্লেখিত ও অজ্ঞাত লােকজন এসে নির্মান কাজে বাধা দেয় এবং ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা চাঁদা দাবি করে।
তিনি আরও বলেন, তাদের দাবিকৃত চাঁদা না দিলে আমার দোকান বন্ধ করে দিবে বলে হুমকি দেয়। দোকানের সামনে বেড়া স্বরূপ টিনসেড ঘর তৈরি করে। আমি ন্যায় সঙ্গত প্রতিবাদ করলে আসামিরা আমার দিকে তেড়ে আসে। জায়গাটি আমার কষ্টার্জিত টাকায় কিনা সম্পদ।

আসামিদের পক্ষে নাসির উদ্দিন মাষ্টার বলেন, জায়গাটি মসজিদের। আমরা কোনও টাকা দাবি করি নাই। এসব মিথ্যা অভিযোগ। এদিকে জোত মালিকরা বলেন, এই জায়গাটা আমরা হারিছের কাছে বিক্রি করছি। দলিলে কাত হিসাবে পশ্চিমে সরকারি রাস্তা উত্তর ও পূর্ব দিকে হারিছ নিজে দক্ষিণে ছয় ফোটি রাস্তা উল্লেখ্য আছে। নাসির মাষ্টার দলবল নিয়ে অহেতুক ঝামেলা করতেছে।

এসআই মো. বছির উদ্দিন বলেন, আমি তদন্ত করে দেখেছি হারিছ উদ্দিনের দোকানের সামনে একটি টিনসেড ঘর করা হয়েছে। এলাকাবাসীর দাবি এটা মসজিদের জায়গা। তাদেরকে স্থানীয় ভাবে সমাধানের কথা বলেছি। তা না হলে পরবর্তীতে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয়রা বলেন, এই জায়গাটি মসজিদের, সে যেহেতু মসজিদের জায়গাটা ভোগ করবে তাই তাকে মসজিদের জন্য প্রতি মাসে ৩০০ টাকা করে দেওয়ার কথা বলছিল মসজিদ কমিটি। হারিছ টাকা দিবে না বলছে। পরে মসজিদ কমিটির লোকজন এসে এই ঘর করছে। তবে হারিছের দোকানের সামনে এই ঘরটি করা খুবই খারাপ হইছে।

About admin

Check Also

তৃতীয় দফায় কাপাসিয়ার ১৬১ টি পরিবার পেলো জমিসহ ঘর

মাহাবুর রহমান, গাজীপুর :: গাজীপুরের কাপাসিয়ায় ভূমিহীন ও গৃহহীন ১৬১ টি পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর …

Leave a Reply

Your email address will not be published.