Home / কালিয়াকৈর / কালিয়াকৈরে শালবন থেকে এক সপ্তাহে দুই শতাধিক গজারী গাছ চুরি

কালিয়াকৈরে শালবন থেকে এক সপ্তাহে দুই শতাধিক গজারী গাছ চুরি

আশিকুর রহমানঃ গাজীপুরের কালিয়াকৈরে সরকারী শালবন থেকে গত এক সপ্তাহে সহস্রাধিক মূল্যবান গজারী গাছ কর্তন করে পাচার করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার কাচিঘাটা রেঞ্জের জাথালিয়া বিটের আওতাধীন জাথালিয়া- কোকিলের চালা এলাকার পৃথক কয়েকটি প্লট থেকে এসব গজারী গাছ চুরি করেন স্থানীয় গাছ চুরাচালনকারীরা।

অভিযোগে জানাযায়, এক শ্রেণির চোরাই কাঠ ব্যবসায়িরা সংশ্লিষ্ট বিট কর্মকর্তাদের যোগসাজসে রাতের আধারে সরকারী বনের মূল্যবান গাছ কেটে চোরাই পথে পাচার করছেন। গত এক সপ্তাহে উপজেলার কাচিঘাটা রেঞ্জের জাথালিয়া বিটের আওতাধীন জাথালিয়া- কোকিলের চালা এলাকার হযরত আলী, রিপন ও জালিমুদ্দিনকে দেওয়া সরকারি প্লট থেকে সহস্রাধিক গজারী গাছ চুরি করে চোরাই পথে পাচার করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানাযায়, ওই এলাকার কিছু কাঠ ব্যবসায়ীরা স্থানীয় বিট কর্মকর্তাদের সাথে আঁতাত করেই রাতের আধারে বন থেকে গাছ কেটে গাড়ি বোঝাই করে পাচার করে দেন দেশের বিভিন্ন অঞ্চলে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বাসিন্দারা জানান, রাতের আধারে মাঝে মাঝেই বড় গাড়ি চলাচলের আওয়াজ পাওয়া যায়। একদল লোক এসে বনের ভেতর থেকে গাছ কাটে। তাদের সাথে স্থানীয় কিছু কাঠ ব্যবসায়ীও থাকে। মারধরের ভয়ে কেউ তাদের বিরুদ্ধে মুখ খুলতে চায় না।

উপজেলার কাচিঘাটা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, ওই এলাকা থেকে গজারী গাছ চুরি হয়েছে কিনা আমার জানা নেই। বিষয়টে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। চুরাচালানকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

About admin

Check Also

বিএনপির সাবেক নেতা আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থী  

আশিকুর রহমান, কালিয়াকৈরঃ  গাজীপুরের কালিয়াকৈরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির সাবেক নেতা আক্তারুজ্জামান আক্তার আওয়ামী লীগের …

Leave a Reply

Your email address will not be published.