Home / কাপাসিয়া / ডায়াবেটিস কোন ডাক্তার কেন্দ্রীক রোগ না: ডাঃ জুলকার নাইম

ডায়াবেটিস কোন ডাক্তার কেন্দ্রীক রোগ না: ডাঃ জুলকার নাইম

নিজস্ব প্রতিবেদক : বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে কাপাসিয়ায় র ্যালী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
১৪ নভেম্বর শনিবার সকালে ডায়াবেটিস সম্পর্কে সচেতনতা বাড়াতে গাজীপুরের কাপাসিয়া উপজেলা ডায়াবেটিক সমিতি আয়োজনে নানা কর্মসূচি মধ্যমে দিবসটি পালন করা হয়। কাপাসিয়া ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক তানভীর হক সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাপাসিয়া ডায়বেটিস সমিতির সহ-সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য ইঞ্জিনিয়ার হামিদুল হক।

তানভীর হক সোহেল বলেন, প্রতিষ্ঠানটি শুরুর আগে অনেকেই অর্থ সহায়তার কথা বলছিলেন। আমরা চার মাস অন্যদের কাছ থেকে ভর্তুকি নিয়েছি তার পরথেকে আমাদের আয়ে সংকলন করছি। গরীব অসহায় রোগীদের কে বিনা মূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ দিচ্ছি। আমরা একজন ডাক্তার নিয়ে শুরু করেছিলাম এখন আমাদের চারজন ডাক্তার নিয়মনিত রোগীদের সেবা দিচ্ছেন।
“ডায়াবেটিস সেবায় পার্থক্য আনতে পারেন নার্সই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ডাক্তার জুলকার নাইম নোমান বলেন, ডায়াবেটিস কোন ডাক্তার কৃন্দ্রিক রোগ না। এখানে নার্সদের ভূমিকা অনেক, তাদের অবদান অস্বীকার করার কোন সুযোগ নেই।
তিনি আরও বলেন, নার্সরা বিভিন্ন পরামর্শ ও সেবা দিয়ে থাকেন রোগীদের। নার্সদের আহ্বান জানিয়ে বলেন আপনারা আসলেই ডায়াবেটিস সেবার মান আরও বৃদ্ধি পাবে।

সাংবাদিকদের মাঝে বক্তব্য রাখেন, সাইফুল ইসলাম শাহীন – দৈনিক যুগান্ত, নুরুল আমীন সিকদার দৈনিক ভোরের কাগজ, মোঃ মজিবুর রহমান মিলন দৈনিক মানবজমিন ও শফিকুল ইসলাম সবুজ দৈনিক প্রতিদিনের সংবাদ।

About admin

Check Also

তৃতীয় দফায় কাপাসিয়ার ১৬১ টি পরিবার পেলো জমিসহ ঘর

মাহাবুর রহমান, গাজীপুর :: গাজীপুরের কাপাসিয়ায় ভূমিহীন ও গৃহহীন ১৬১ টি পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর …

Leave a Reply

Your email address will not be published.