Home / গাজীপুর / হাই কোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে গাজীপুর সিটি কর্পোরেশনের রাস্তা নির্মান

হাই কোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে গাজীপুর সিটি কর্পোরেশনের রাস্তা নির্মান

গাজীপুর সিটি কর্পোরেশনের দক্ষিণ সালনায় রাস্তা প্রশস্ত করার উদ্যোগে সম্ভাব্য ক্ষতিগ্রস্ত এলাকাবাসী উচ্চ আদালতে রিট করেছেন।দক্ষিণ সালনা হইতে বাঘল বাড়ি পর্যন্ত সাবেক ০৮ ফুট রাস্তাটি ৩০ ফুট প্রশস্ত করে নির্মাণ করার উদ্যোগ গ্রহণ করেছে, গাজীপুর সিটি কর্পোরেশন। এতেকরে দুই পাশের অসংখ্য বাড়ি-ঘর ও স্থাপনা ভাঙ্গা পড়ার আশংঙ্কা রয়েছে বলে জানায় স্থানীয়রা। রীটকারীদের পক্ষে সাংবাদিক মোঃসাইফুল ইসলাম মানিক গণমাধ্যমকে জানান গত ৫ জানুয়ারী ২০১৯ তারিখে ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ তানভীর আহমেদ মাইকিং করে জানিয়েছেন, রাস্তাটি আট ফুট থেকে উন্নিত করে তিরিশ ফুট প্রশস্ত করা হবে।এমনকি যার যার স্থাপনা নিজ খরচে ভেঙ্গে খালি করে দেওয়ার কথাও বলেন কাউন্সিলর। সাইফুল ইসলাম মানিক ও এলাকাবাসী জানান এবিষয়ে সিটি কর্পোরেশন থেকে কোন আদেশ বা নোটিশ তাদেরকে দেওয়া হয়নি। সাাংবাদিক সাইফুুল ইসলাম মানিক আরো জানান সম্ভাব্য ক্ষতিগ্রস্ত হওয়ার আশংকায় এলাকার স্থানীয় লোকজনকে সাথে নিয়ে গত ২৬ ডিসেম্বর২০১৯ তারিখে উচ্চ আদালতে রিট 252(Annex-24)2020 করেন।

রিট কারীরা হলেন (১) সাংবাদিক মোঃসাইফুল ইসলাম মানিক (২) হাসেন বানু (৩)সন্দেশ আলী (৪) সুজন মিয়া (৫) আশরাফুল (৬) আব্দুল হক চৌধুরী (৭)মোঃ আব্দুল বাতেন মুন্সি (৮) মোঃখোরশেদ আলম (৯) মোঃ মতিন দেওয়ান (১০) মোঃওমেজ উদ্দিন (১১) মোঃ আমিনুল ইসলাম (১২) মোঃ আজিজুল কবির (১৩) মোঃইসমাঈল হোসেন (১৪) মোঃ আমির হোসেন (১৫) মোঃ আলী হোসেন (১৬) মোঃ মমতাজ উদ্দিন (১৭) মোঃএমাদাত হোসেন (১৮) আব্দুল আলী (১৯)মোঃ আব্দুল আউয়াল (২০) কাদির সরকার (২১) মোঃমিজানুর রহমান (২২) মোঃ তসলিম উদ্দিন (২৩) মোসাম্মত হাজেরা বেগম (২৪) মমতাজ বেগম (২৫) জরিনা খাতুন।

রিটকারীর পক্ষে সাংবাদিক মোঃসাইফুল ইসলাম মানিক বলেন গত ১৫ জুলাই ২০২০ তারিখে হাইকোর্ট বসত বাড়ি ভাঙ্গা নিষেদ করে নিষেধাজ্ঞা আদেশ জারি করেন।যাতে লিখা আছে রিট কারীরা তাদের বৈধ সম্পত্তিতে শান্তিপূর্ণ ভাবে বসবাস করবে। গাজীপুর সিটি কর্পোরেশন বা সংশ্লিষ্ট কেউ যেন তাদেরকে কোন প্রকার সমস্যা না করে। এলাকাবাসী বলছেন রাস্তা নির্মাণে ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ দিয়ে রাস্তা নির্মাণ করতে হবে।

স্থানীয় এলাকাবাসী আরো জানান গত ২৯ আগষ্ট ২০২০ তারিখে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে স্থানীয় কাউন্সিলর মোঃ তানভির আহমেদের নির্দেশে রাস্তা নির্মাণে রিটকারী দুই জন খোরশেদ আলম ও ওমেজ উদ্দিনের সীমানা বাউন্ডারি ভাঙ্গতে গেলে বাঁধা দেয়, এসময় কথা-কাটাকাটির একপর্যায়ে তানভীর আহমেদ এর লোকজন হাসেনা বানুকে মারধর করে। এবিষয়ে গাজীপুর সদর থানায় গত ৩০ আগষ্ট ২০২০ তারিখে অভিযোগ করা হয়েছে বলে তিনি জানান।

এবিষয়ে কাউন্সিলর মোঃ তানভীর আহমেদ এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলেও তাকে পাওয়া যায়নি।

About admin

Check Also

তৃতীয় দফায় কাপাসিয়ার ১৬১ টি পরিবার পেলো জমিসহ ঘর

মাহাবুর রহমান, গাজীপুর :: গাজীপুরের কাপাসিয়ায় ভূমিহীন ও গৃহহীন ১৬১ টি পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর …

Leave a Reply

Your email address will not be published.