Home / গাজীপুর / শোক দিবসে বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের বৃক্ষরোপন কর্মসূচী

শোক দিবসে বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের বৃক্ষরোপন কর্মসূচী


নিজস্ব প্রতিবেদকঃ
১৫ আগস্ট, জাতীয় শোক দিবস ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী শোককে শক্তিতে রূপান্তরিত করতে গাছের চারা রোপণ করা হয়।‘মুজিব বর্ষের আহব্বান, লাগাই গাছ বাড়াই বন’ এই শ্লোগান নিয়ে মুজিব বর্ষ উদযাপনের অংশ হিসেবে ‘১ কোটি গাছের চারা রোপণ’ কার্যক্রম চলমান রয়েছে।

বাংলাদেশ স্কাউটস ১০ লাখ এবং বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল ১ লাখ গাছের চারা রোপণের লক্ষমাত্রা ঠিক করেছে। লক্ষমাত্রা অর্জনের লক্ষ্যে শনিবার রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, বাহাদুরপুর, গাজীপুরে রোভার অঞ্চলের পক্ষে ‘ফলজ, বনজ ও ঔষধি’ ১০০টি গাছের চারা রোপণ করা হয়।

একইসাথে গাজীপুর জেলা রোভারের ‘রানী বিলাসমনি মুক্ত রোভার স্কাউট গ্রুপ’ ‘তাল, আম ও কাঁঠাল’ ১০০টি গাছের চারা রোপণ করা হয়। একইসঙ্গে ২০১৯ সালে লাগানো গাছের চারার চারপাশ পরিচর্যা করা হয়।

উক্ত কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সহসভাপতি প্রফেসর এম. এ. বারী, সভাপতিত্ব করেন রোভার অঞ্চলের সম্পাদক প্রফেসর এ কে এম সেলিম চৌধুরী, উপস্থিত ছিলেন আঞ্চলিক উপ কমিশনার মোঃ মিজানুর রহমান মজুমদার, রোভার অঞ্চলের পরিচালক মোহাম্মদ আবুল খায়ের, ফিল্ড অফিসার মোঃ গোলাম মাসুদ, গাজীপুর জেলা রোভারের সম্পাদক মোহাম্মদ মোফাজ্জল হোসেন, সহকারী কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) ও রানী বিলাসমনি মুক্ত রোভার স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক আওলাদ মারুফ, রোভার স্কাউট সাইদুল, রাকিব, তন্ময়, মোমিনুল প্রমুখ।

উল্লেখ্য, উক্ত ২০০টি গাছের চারা আগামী ৬ (ছয়) মাস পরিচর্যা করার দায়িত্ব নিয়েছে গাজীপুর জেলা রোভারের ‘ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপ এবং রানী বিলাসমনি মুক্ত রোভার স্কাউট গ্রুপ’

গাজীপুর নিউজ২৪/রানা-আওলাদ

About admin

Check Also

তৃতীয় দফায় কাপাসিয়ার ১৬১ টি পরিবার পেলো জমিসহ ঘর

মাহাবুর রহমান, গাজীপুর :: গাজীপুরের কাপাসিয়ায় ভূমিহীন ও গৃহহীন ১৬১ টি পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর …

Leave a Reply

Your email address will not be published.