Home / কালিয়াকৈর / বানের তোড়ে দ্বিখন্ডিত সড়ক, যাতায়াতে চরম দুর্ভোগ

বানের তোড়ে দ্বিখন্ডিত সড়ক, যাতায়াতে চরম দুর্ভোগ

আশিকুর রহমান, কালিয়াকৈরঃ গাজীপুরের কালিয়াকৈরে বন্যার পানির তোড়ে আঞ্চলিক সড়ক ভেঙে বিচ্ছিন্ন হয়েছে সড়ক যোগাযোগ। উপজেলার সফিপুর থেকে বড়ইবাড়ী যাতায়াতের প্রধান সড়কের বাশতলী এলাকায় কিছু অংশ বন্যার পানিতে প্লাবিত হয়ে যায়। দীর্ঘদিন পানিতে প্লাবিত সড়কে যান চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়ে হাজার হাজার মানুষ। তবে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে সড়কটিতে দেখা দেয় ভাঙন। পানি কমে সড়ক জেগে উঠলেও তীব্র স্রোতে ভেঙে বিলীন হয়ে গেছে সড়কের একাংশ।

সরেজমিনে দেখাযায়, বাশতলি বিদ্যুৎ অফিস সংলগ্ন সফিপুর-বড়ইবাড়ী আঞ্চলিক সড়কটিতে ভাঙা থাকায় উপজেলার প্রায় অর্ধশত গ্রামের মানুষের যাতায়াতে চরম দুর্ভোগ দেখা দিয়েছে। দুই পাড়ে আটকা পড়েছে আছে শতশত যানবাহন। ভোর হতেই ব্যাস্ততম এ পথে যাতায়াত করে শতশত কর্মজীবি মানুষ। এছাড়া এই সড়ক পথ ধরে চলাচল করে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের পণ্যবাহী যানবাহন। সড়ক ভাঙা থাকায় চলাচল ব্যাহত রয়েছে যাত্রীবাহী ও পণ্যবাহী যান চলাচল। এদিকে বিকল্প সড়কগুলো এখনো পানি ডুবে থাকায় ঝুঁকি নিয়ে ভাঙা অংশ পারাপার হচ্ছে পথচারীরা।

ভোগান্তি এড়াতে সরু একটি বাঁশের সাঁকো তৈরি করে মানুষ চলাচলের ব্যবস্থা করা হলেও সেখানে পারাপারে গুণতে হচ্ছে টাকা।

যানবাহন চালকরা জানান, পানির কারণে গত এক মাস ধরে এই রোডে যান চলাচল বন্ধ আছে। এখন পানি শুকিয়ে গেলেও সড়কটি ভেঙে খালে রুপ নিয়েছে। যার কারণে আমাদের গাড়ি নিয়ে চলাচল করতে অনেক সমস্যা হচ্ছে।

কালিয়াকৈর উপজেলা প্রকৌশলী সাজ্জাদ কবীর জানান, বন্যায় উপজেলার যে কয়টি সড়ক ক্ষয়ক্ষতি হয়েছে তা মন্ত্রী মহোদয়ের কাছে জানানো হয়েছে। পানি চলে গেলে দ্রুত ওই সড়কগুলো মেরামতের ব্যবস্থা করা হবে।

 

  

About admin

Check Also

বিএনপির সাবেক নেতা আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থী  

আশিকুর রহমান, কালিয়াকৈরঃ  গাজীপুরের কালিয়াকৈরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির সাবেক নেতা আক্তারুজ্জামান আক্তার আওয়ামী লীগের …

Leave a Reply

Your email address will not be published.