Home / কাপাসিয়া / করোনা সংক্রামণ প্রতিরোধে জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করে যাচ্ছেন কাপাসিয়ার ইউএনও।

করোনা সংক্রামণ প্রতিরোধে জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করে যাচ্ছেন কাপাসিয়ার ইউএনও।

মহামারি প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জীবনের ঝুঁকি নিয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন কাপাসিয়া উপজেলা ইউএনও মোসা: ইসমত আরা। তিনি কাপাসিয়া উপজেলার প্রতিটি ইউনিয়ন চষে বেড়াচ্ছেন মহামারি প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধের জন্য। নিজের জিবনের তোয়ক্কা না করে কাপাসিয়ার মানুষের জন্য দিন রাত কাজ করে যাচ্ছেন তিনি।

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে ঈদুল ফিতর কে সামনে রেখে কাপাসিয়া উপজেলার প্রতিটি প্রবেশ পথে চেকপোস্ট বসিয়েছে উপজেলা প্রশাসন। যাতে করে এক উপজেলার মানুষ অন্য উপজেলায় আসা-যাওয়া না করতে পারে। ১৯ মে মঙ্গলবার সরকারি আদেশ অমান্য করে এক উপজেলা থেকে আরেক উপজেলায় প্রবেশ করায় ভ্রাম্যমাণ আদালত ৯ জনকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

প্রথক দিকে কাপাসিয়ায় ছোঁয়া এগ্রো প্রোডাক্টস লিমিটেড এর অসচেতার কারনে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ অতি মাত্রায় বেরে যাওয়ায় কাপাসিয়ার ইউএনও ইসমত আরা সকল হাট বাজার দোকান পাট বন্ধ ঘোসনা করেন। পরে তার দুরদরশিতায় প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ কন্ট্রলে চলে আসে। বর্তমানে কাপাসিয়ায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখা ৮০ জন। সুস্থ হয়েছেন ৬৯ জন।

নিম্নবিত্ত ও মধ্যবিত্ত কিংবা অসহায় মানুষের মাঝে জনসচেতনা বৃদ্ধিসহ এসব মানুষদের মুখে খাবার তুলে দেওয়ার কাজ করছেন ইউএনও। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ পর্যন্ত প্রায় ২৫ হাজার মানুষকে সহযোগিতা করা হয়েছে। এছাড়াও প্রায় ৫০ হাজার টাকার পিপিই ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রামন রোধে মানুষের পাশে থাকায় ইতোমধ্যে উপজেলার সর্বস্তরের মানুষের কাছে তিনি প্রশংসনীয় হয়ে উঠেছেন।

About admin

Check Also

তৃতীয় দফায় কাপাসিয়ার ১৬১ টি পরিবার পেলো জমিসহ ঘর

মাহাবুর রহমান, গাজীপুর :: গাজীপুরের কাপাসিয়ায় ভূমিহীন ও গৃহহীন ১৬১ টি পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর …

Leave a Reply

Your email address will not be published.