Home / গাজীপুর / প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ভুয়া তালিকা নিয়ে সরকারকে বিব্রত করতে ফেসবুকে গুজব সৃষ্টির দায়ে গাজীপুরে ১জন আটক

প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ভুয়া তালিকা নিয়ে সরকারকে বিব্রত করতে ফেসবুকে গুজব সৃষ্টির দায়ে গাজীপুরে ১জন আটক

গত ১৭ মে ২০২০ ইং তারিখ আনুমানিক ২৩.৪৫ ঘটিকায় র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর এর একটি আভিযানিক দল জিএমপি, গাজীপুর সদর থানাধীন দক্ষিণ ছায়াবিথী এলাকায় অভিযান পরিচালনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব সৃষ্টিকারী মোঃ মোস্তফা আহম্মেদ@পলাশ(২৭), পিতা-মৃত আমজাদ হোসেন, মাতা-পিয়ারা বেগম, সাং-পূর্ব চান্দনা, ২৭নং ওয়ার্ড, থানা-সদর, জিএমপি, গাজীপুর, এ/পি-সাং-বাসা নং সি/৩৪, দক্ষিণ ছায়াবিথী, ২৮নং ওয়ার্ড, থানা-সদর, জিএমপি, গাজীপুর‘কে গ্রেফতার করে। এসময় ধৃত আসামীর নিকট হতে ০১ টি মোবাইল ফোন, ফেসবুকে করোনা ভাইরাস মহামারীতে সরকারের ঈদ উপহারের ভুয়া তালিকা ২৮ পাতার ফটোকপি ০১(এক) সেট উদ্ধার করা হয়।

আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে তার ব্যক্তিগত মোবাইল ফোন ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) সারা বিশ্বব্যাপী বহুল আলোচিত স্পর্শকাতর রোগ ঈঙঠওউ-১৯ করোনা ভাইরাস মহামারীতে সরকারের দেওয়া ২৫০০/-টাকা করে ঈদ উপহারের ভুয়া তালিকা তৈরী করে তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে ৬ মিনিটের লাইভে কথা বলে, যা ছিল সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। এই তালিকা নিয়ে সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন লাইভ ভিডিও প্রচার এবং পোস্ট, শেয়ার এবং বিভিন্ন কমেন্টস এর মাধ্যমে গুজব সৃষ্টিকরে জনমনে বিভ্রান্তি ও ভীতির পরিবেশ সৃষ্টিসহ সামাজিক অস্থিরতা ও আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা করেছে। এছাড়াও ধৃত আসামী সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন লাইভ ভিডিও এর ফলে সরকারের ভালো কাজ ও ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টা করেছে বলে ধৃত আসামী স্বীকার করে।

About admin

Check Also

তৃতীয় দফায় কাপাসিয়ার ১৬১ টি পরিবার পেলো জমিসহ ঘর

মাহাবুর রহমান, গাজীপুর :: গাজীপুরের কাপাসিয়ায় ভূমিহীন ও গৃহহীন ১৬১ টি পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর …

Leave a Reply

Your email address will not be published.