Home / খেলা-ধূলা / লিটনের আউট নিয়ে এবার মুখ খুললেন মাশরাফি

লিটনের আউট নিয়ে এবার মুখ খুললেন মাশরাফি

ক্যারিয়ারে প্রথম শতকে প্রশ্নবিদ্ধ আউট হলেন লিটন দাস।গতকাল ১৪ তম এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ মুখমুখি হয় ভারতের।আর এই ম্যাচে ওপেনে নামেন লিটন আর দেখা পান ক্যারিয়ারে প্রথম শতকের।অন্যদিকা ক্রিজে শতীর্থদের পরিবর্তন হছে নিয়মিত। কিন্তু তারপরও মনবল ভাঙেননি। পাঁচ জন শতীর্থকে হারানোর পর সৌম্যকে সাথে নিয়ে এগিয়ে নিচ্ছিলেন দলকে। আর দলের এমন উন্নতি কি ভারতের সয়! কুলদীপ যাদবের বলে ১২১ রানে প্রশ্নবিদ্ধ স্টাম্পিংয়ের শিকার হয়ে ফিরতে হয় তাকে। ম্যাচ শেষে অধিনায়ক মাশরাফি মর্তুজা বললেন, তাদেরও মনে হয়েছিল, হয়ত আউট ছিলেন না লিটন।

কুলদীপ যাদবের গুগলিতে পরাস্ত হয়ে ক্রিজ থেকে বেরিয়ে গিয়েছিলেন সাথে সাথে মহেন্দ্র সিং ধোনি বল ধরে দ্রুত স্টাম্প ভেঙে দেন। রিপ্লে দেখে মনে হয়েছে লাইনের উপর ছিল তার পায়ের একটা অংশ, সামান্য কোন অংশ লাইনের ভেতরে ছিল কিনা বিভিন্ন অ্যাঙ্গেল থেকে দেখেও পরিষ্কার হওয়া যায়নি। লিটন বেনিফিট অব দ্য ডাউট পেতে পারেন কিনা, এই প্রশ্ন অবশ্যই উঠতেই পারে। লাইনের পেছনে পা না থাকলে আউট হবে, আবার আইনে এও আছে আম্পায়ারের মনে সংশয় জাগলে বেনিফিট যাবে ব্যাটসম্যানের দিকে।টিভি আম্পায়ার রড টাকারও দেখেছেন তিন মিনিট ধরে, পরে রায় দেন লাল বাতির। এ যেন কোনো লাল বাতি নয়, এ সতেরো কোটি মানুষের ম্বপ্ন ভঙ্গ।

শেষ বল পর্যন্ত লড়াই করে ভারতের বিপক্ষে ৩ উইকেটে হেরেছে বাংলাদেশ। লিটন এমন প্রশ্নবিদ্ধ আউট না হলে হয়তো স্কোরটা আরও বড় হতেই পারত।এমন প্রশ্নবিদ্ধ আউট নিয়ে বাংলাদেশ অধিনায়কের মুখ ফুটে বলার সুযোগ খুবই কম।তারপরও রয়েসয়েই মাশরাফি বললেন, ‘এটা তো আসলে বলা কঠিন। আমাদের কাছে একসময় মনে হচ্ছিল আউট না বা এরকম। কিন্তু থার্ড আম্পায়ারই ভাল বলতে পারবে, কারণ সিদ্ধান্তটা তো উনারই ছিল। এটা নিয়ে হয়ত পরে আলোচনা হবে।’

About admin

Check Also

কালিয়াকৈরে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ক্রিকেট টুর্ণামেন্ট আয়োজিত

আশিকুর রহমানঃ গাজীপুরের কালিয়াকৈরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে কালিয়াদহ একতা যুব …

Leave a Reply

Your email address will not be published.