Breaking News
Home / খেলা-ধূলা / টুর্নামেন্টে মোস্তাফিজের সর্বোচ্চ উইকেট- সেরার তালিকায় আছেন মুশফিকও

টুর্নামেন্টে মোস্তাফিজের সর্বোচ্চ উইকেট- সেরার তালিকায় আছেন মুশফিকও

পর্দা নামল এশিয়া কাপের ১৪তম আসরের। এবারও শিরোপার একেবারে কাছাকাছি এসে শেষমেশ স্বপ্নভঙ্গ হলো বাংলাদেশ। ম্যাচের একেবারে শেষ বলে হেরে গিয়ে এশিয়া কাপে তৃতীয়বার রানার্স আপ হলো টাইগাররা। শুক্রবার এশিয়া কাপের ফাইনাল ম্যাচে ভারতের বিপক্ষে তিন উইকেটে হেরেছে মাশরাফি বিন মুর্তজার দল।শিরোপা ভারত জিতলেও ব্যাটে-বলে এই টুর্নামেন্টে বাংলাদেশি ক্রিকেটারদের দাপট অব্যাহত ছিল। যদিও রান সংগ্রহের তালিকায় শীর্ষ দুটি স্থান ভারতীয় ব্যাটসম্যানদেরই দখলে।

তবে চোট-আঘাত নিয়ে তৃতীয় সর্বোচ্চ রান স্কোরার হয়েছেন টাইগার তারকা মুশফিকুর রহিম। ৫ ম্যাচ খেলে ৬৮.৪০ গড়ে দুটি সেঞ্চুরিসহ ৩৪২ রান করে শীর্ষ রান সংগ্রাহক ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। সমান ম্যাচে একটি সেঞ্চুরি ও দুটি হাফসেঞ্চুরি নিয়ে ১০৫.৬৬ গড়ে দ্বিতীয় একই দলের অধিনায়ক রোহিত শর্মা। ৫ ম্যাচ খেলে ৩০২ রান করে তৃতীয়স্থান দখল করেছেন মুশফিকুর রহিম।

এদিকে এবারের আসরেবোলিংয়ে বাজিমাত করেছেন বাংলাদেশি বোলার মোস্তাফিজুর রহমান। তিনি ১০ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন। অবশ্য ১০ উইকেট করে পেয়েছেন আফগানিস্তানের স্পিনার রশিদ খান ও ভারতের কুলদিপ যাদবও।৫ ম্যাচে সবচেয়ে কম ১৭২ রান দিয়ে ৩.৭২ ইকোনোমিতে ১০ উইকেট নিয়ে তাই এ তালিকায় শীর্ষে রয়েছেন রশিদ। আর মোস্তাফিজ সমান ম্যাচে ৪.৪০ ইকোনোমিতে ১৮৫ রান দিয়ে দ্বিতীয়স্থানে আছেন। ৬ ম্যাচে ৪.০৮ ইকোনোমিতে ২৩৭ রান দিয়ে ১০ উইকেট পাওয়া যাদব তৃতীয়।

About admin

Check Also

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পর্দা উঠছে আজ

বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার গ্রুপ রাজশাহীর মধ্যকার ম্যাচের মধ্যদিয়ে আজ মঙ্গলবার শেরে বাংলা জাতীয় ক্রিকেট …

Leave a Reply

Your email address will not be published.